1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আইপিএলে খেলার সুযোগ হাতছাড়া হওয়ায় অসন্তুষ্ট তাসকিন

  • আপডেট টাইম : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ৭২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গত বছরের শুরুটা দারুণ করেছিলেন পেস বোলার তাসকিন আহমেদ। তবে বছরের শেষ দিকে এসে ইনজুরি বড্ড ভুগিয়েছে। ফলে বিশ্বকাপে সব ম্যাচ খেলতে পারেননি।

বিশ্বকাপ শেষে নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম এবং অ্যাওয়ে সিরিজও মিস করেছেন। তারপরও বছরে তিন সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেটে তার পারফরমেন্স বলার মতো।

১ টেস্টে ৪ উইকেট, ১৮ ওডিআই ম্যাচে ২৬ উইকেট এবং ৮ টি-টোয়েন্টি ম্যাচে ১৬ উইকেট শিকার করেছেন তাসকিন। ফেলে আসা বছরে তিন ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে তার শিকারসংখ্যা ৪৬টি।

এমন পারফরমেন্সে আইপিএলের ড্রাফটে ছিলেন তাসকিন। বিক্রি হওয়ার সম্ভাবনাও প্রবল ছিল তার। তবে পূর্ণবাসন প্রক্রিয়ায় থাকা তাসকিনকে আইপিএলে খেলার জন্য অনুমতিপত্র দেয়নি বিসিবি।

পেসাররা ইনজুরি প্রবণ বলে তাসিকনের সঙ্গে তিন ফরম্যাটের আর এক অপরিহার্য পেসার শরিফুলকেও বিসিবি দেয়নি আইপিএলে খেলার অনুমতিপত্র।

তবে শুধু সাদা বলের কেন্দ্রীয় চুক্তিতে থাকা পেসার মোস্তাফিজকে আইপিএলে খেলতে অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি। চেন্নাই সুপার কিংসে বেজ প্রাইস ২ কোটি রুপিতে মোস্তাফিজ বিক্রি হয়েছে।

আইপিএলে ৭৫ লাখ রুপি ভিত্তিমূল্যে থাকা তাসকিনকে এই নিয়ে তিনবার আইপিএলে খেলতে অনুমতিপত্র দেয়নি বিসিবি। আইপিএলে খেলার সুযোগ হাতছাড়া হওয়ায় অসন্তুষ্ট তাসকিন। মঙ্গলবার গণমাধ্যমকে সেই অসন্তোষ প্রকাশ করেছেন তাসকিন-‘ এ নিয়ে আইপিএলে তিনবার সুযোগ এলো, এবারও মিস হলো। একটু খারাপ লাগে। কারণ, খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে থাকে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএলেই নয়, বিভিন্ন লিগ থেকেই অফার আসে। অবশ্যই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।’

এ বছর আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা বাড়ছে বাংলাদেশ দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে বাংলাদেশ দল খেলবে ১৪ টেস্ট, ৯ ওডিআই, ১৭ টি-টোয়েন্টি। বোলারদের ফিটনেস তাই বিসিবির কাছে পাচ্ছে বেশি গুরুত্ব। সে কারণেই আইপিএলে খেলার জন্য অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। পরিস্থিতির মুখে তা মেনে নিয়েছেন তাসকিন- ‘বিভিন্ন কারণে বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না । খেলার পাশাপাশি স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি। আমার বিষয়টি বিবেচনা করবে বলে জানিয়েছে বোর্ড।’

আগামী ১৯ জানুয়ারি থেকে বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরতে এখন উদগ্রীব তাসকিন-‘একটু কাঁধে সমস্যা ছিল। এখন আগের চেয়ে অনেক ভালো। বিপিএল দিয়ে আবার শুরু করার টার্গেট। নতুন বছরের শুরুটা ভাল করতে চাই। ইতোমধ্যে ফুল রান আপে শুরু করেছি অলরেডি। এই নিয়ে পাঁচটা সেশন বোলিংও করলাম। আগের থেকে বেটার ফিল হচ্ছে।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..